২৭ জুন, ২০১৯ | ১৩ আষাঢ়, ১৪২৬ | ২৩ শাওয়াল, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  ঈদগাহ উপজেলা হতে যাচ্ছেঃ প্রজ্ঞাপন জারী   ●  রোহিঙ্গারা দেশের নিরাপত্তার জন্য হুমকি হতে পারে: প্রধানমন্ত্রী   ●  ঈদগাঁওতে মাদক ব্যবসায় পুরুষের চেয়ে নারীরা এগিয়ে   ●  অবশেষে বরখাস্ত হলেন ডিআইজি মিজান   ●  নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির বৃক্ষরোপনকর্মসূচীর শুভ  উদ্বোধন   ●  অধিকাংশ মানুষের সমস্যা চিহ্নিত করে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হবে- উখিয়ায় জেলা প্রশাসক   ●  রামুতে বন্য হাতির আক্রমণে বৃদ্ধা নিহত   ●  অনৈতিক কাজে লিপ্ত থাকায় ইসলামপুরের শাহিনকে আদালতে প্রেরণঃবাচ্চুর জামিন না মঞ্জুর !   ●  চকরিয়ায় সাজাপ্রাপ্ত হত্যা মামলার আসামী গ্রেফতার   ●  টেকনাফে ৪টি অস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ অস্ত্রপাচারকারী আটক

মজাদার চিংড়ির সালাদ

চিংড়ির যেকোনো রান্না অনেক স্বাদের। তবে চিংড়ি দিয়ে যদি আলাদা কিছু করতে মন চায়। তাহলে চিংড়ির সালাদ রেসিপিটি একবার ঘরে চেষ্টা করতে পারেন। চিংড়ির সালাদ রেসিপিটি অত্যন্ত স্বাস্থ্যকর, সহজ এবং এটি তৈরির উপকরণও খুব বেশি লাগে না। ইফতারিতে এই চিংড়ির সালাদ রাখতে পারেন। দেখে নিন এটি তৈরিতে কী কী লাগবে আর কীভাবে তৈরি করবেন।

উপকরণ:

১. চিংড়ি মাছ আধা কেজি
২. চিলি সস দুই টেবিল চামচ
৩. রসুন কুচি ছয়-সাত কোয়া
৪. কাঁচামরিচ সাত-আটটি
৫. ফিস সস পাঁচ-ছয় টেবিল চামচ
৬. সাদা ভিনেগার চার টেবিল চামচ
৭. তিলের তেল পরিমাণ মতো

সালাদের জন্য যা লাগবে

১. পেঁয়াজের কলি কুচি চার-পাঁচটি (না হলেও চলবে)
২. গাজর কুচি একটি
৩. ধনেপাতা সামান্য
৪. লবণ স্বাদ মতো

যেভাবে প্রস্তুত করবেন:

প্রথমে চিংড়ি মাছ লবণ মেশানো পানিতে সেদ্ধ করে নিন। এর মধ্যে রসুন কুচিও দিয়ে দিন। এবার একটি বাটিতে ফিশ সস, চিলি সস, সাদা ভিনেগার, কাঁচামরিচ কুচি ও তিলের তেল একসঙ্গে মিশিয়ে নিন। এখন এতে গাজর কুচি, পেঁয়াজের কলি কুচি, ধনেপাতা কুচি ও সামান্য লবণ দিয়ে ভালো ভাবে মেশান। এরপর সেদ্ধ করা চিংড়ি ও রসুন কুচি এই মিশ্রণের সঙ্গে মিশিয়ে নিন। ব্যাস, খুব সহজেই তৈরি হয়ে গেল স্বাস্থ্যকর চিংড়ি সালাদ।

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।