২৭ জুন, ২০১৯ | ১৩ আষাঢ়, ১৪২৬ | ২৩ শাওয়াল, ১৪৪০


বিবিএন শিরোনাম
  ●  ঈদগাহ উপজেলা হতে যাচ্ছেঃ প্রজ্ঞাপন জারী   ●  রোহিঙ্গারা দেশের নিরাপত্তার জন্য হুমকি হতে পারে: প্রধানমন্ত্রী   ●  ঈদগাঁওতে মাদক ব্যবসায় পুরুষের চেয়ে নারীরা এগিয়ে   ●  অবশেষে বরখাস্ত হলেন ডিআইজি মিজান   ●  নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির বৃক্ষরোপনকর্মসূচীর শুভ  উদ্বোধন   ●  অধিকাংশ মানুষের সমস্যা চিহ্নিত করে টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হবে- উখিয়ায় জেলা প্রশাসক   ●  রামুতে বন্য হাতির আক্রমণে বৃদ্ধা নিহত   ●  অনৈতিক কাজে লিপ্ত থাকায় ইসলামপুরের শাহিনকে আদালতে প্রেরণঃবাচ্চুর জামিন না মঞ্জুর !   ●  চকরিয়ায় সাজাপ্রাপ্ত হত্যা মামলার আসামী গ্রেফতার   ●  টেকনাফে ৪টি অস্ত্র ও ১০ রাউন্ড গুলিসহ অস্ত্রপাচারকারী আটক

ম্যাক্সিকোতে আতশবাজির মার্কেটে বিস্ফোরণে নিহত ২৬ (ভিডিও)

বিবিএন ডেস্ক :
ম্যাক্সিকোতে একটি আতশবাজির মার্কেটে বিস্ফোরণের ঘটনায় ২৬ জন নিহত হয়েছেন। ম্যাক্সিকো সিটির ৩২ কিলোমিটার দূরে অবস্থিত স্যান প্যাবলিতো আতশবাজির মার্কেটে এ বিস্ফোরণে অন্তত ৭০ জন আহত হয়েছেন। মার্কেটটিতে আগুন ধরার পর অসংখ্য আতশবাজি আকাশে বিস্ফোরিত হতে থাকে।মেক্সিকো রেড ক্রস জানিয়েছে, ঘটনাস্থলে ২৫টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি।

ঘটনাস্থলে এক ডজন ডাক্তার ও পুলিশ উদ্ধার কাজ চালাচ্ছে বলে বিবিসির খবরে জানানো হয়েছে। স্থানীয়দের ওই এলাকা ত্যাগ করতে বলা হয়েছে। যাতে উদ্ধার কাজের জন্য রাস্তা ফাঁকা থাকে।

মেক্সিকো ফেডারেল পুলিশ এক টুইটে জানিয়েছে, এ ঘটনায় কমপক্ষে ৭০ জন আহত হয়েছেন।

রাজ্যের গভর্নর এরুভিল অভিলা বলেছেন, আহতদের অতীব গুরুত্বের সঙ্গে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।

প্রথম বিস্ফোরণের পর আগুনের লেলিহান শিখা ক্রমেই বাড়তে থাকে এবং প্রচণ্ড ধোঁয়ায় পুরো আকাশ কালো হয়ে রয়েছে।

স্থানীয় টিভি চ্যানেলগুলোতে ঘটনাস্থলের ভিডিও দেখানো হয়েছে। তাতে দেখা গেছে, ওই মার্কেটে বিস্ফোরণের পর নানা রঙের বাজি ছড়িয়ে পড়ছে চারিদিকে। কিছুক্ষণের মধ্যেই গোটা এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে। ওপর থেকে ধারণ করা পরের দৃশ্যগুলোতে পুড়ে যাওয়া দোকান ও ধসে পড়া ভবনগুলো দেখা যাচ্ছে।

স্থানীয় অধিবাসী আলেহান্দ্রা প্রিতেল ফরাসি বার্তাং সংস্থা এএফপিকে বলেন, ‘প্রথমে একটি বিস্ফোরণের শব্দ পাই। আমরা ভেবেছিলাম, এটি কাছের কোনো আতশবাজির কারখানা থেকে আসা শব্দ। তবে দ্রুতই বুঝতে পারি আতশবাজির গোটা মার্কেটই ঝুঁকির মধ্যে পড়ে গেছে।’
স্থানীয়দের মতে, বিস্ফোরণের পর চারপাশে সবকিছু দুলছিল।

এ ঘটনায় এক টুইটে নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েটো। টুইটে আহতদের দ্রুত আরোগ্যও কামনা করেছেন তিনি। প্রতিরক্ষা বাহিনী প্রয়োজনীয় জরুরি সেবা দিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন নিয়েটো।

আতশবাজির ওই মার্কেটটিতে ২০০৫ সালেও একবার বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। ওই সময় প্রায় গোটা মার্কেটই ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল।

ভিডিও.

এই ওয়েব সাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।